ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

আজ থেকে শুরু হচ্ছে ইজতেমা ময়দানের প্রস্তুতি  

প্রকাশিত : ২৩:৩২, ২৫ জানুয়ারি ২০১৯ | আপডেট: ০৮:৪৯, ২৬ জানুয়ারি ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রস্তুতি। আগামী ১৫, ১৬ ও ১৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ জমায়েত এই ইজতেমা। এবারের ইজতেমায় দীর্ঘ দিন থেকে চলা দ্বন্ধের নিরসনের মাধ্যমে দুপক্ষই এক সঙ্গে এ জমায়েতে মিলিত হচ্ছে। ইজতেমাকে সফল ও সার্থক করতে আজ শনিবার থেকে বিশ্ব ইজতেমা ময়দানের প্রস্তুতির কাজ শুরু হচ্ছে।      

তাবলীগ জামাতের সেচ্চাসেবিরা এ কাজ করবেন। স্বেচ্ছাশ্রমে গাজীপুর, ঢাকা ও আশপাশের এলাকা থেকে তারা যোগ দেবেন। তাবলীগ জামাতের কেন্দ্রীয় মার্কাজ কাকরাইল থেকে এ তথ্য জানা গেছে।

এর আগে দুই পর্বে এ ইজতেমা অনুষ্ঠিত হলেও এবার একটাই হবে। এ লক্ষে বিশ্ব ইজতেমাকে সফল ও সার্থক করতে এরইমধ্যে চলছে নানা প্রস্তুতিমূলক কাজ। কিভাবে ময়দানের কাজ হবে তা নির্ধারণে গতকাল শুক্রবার সকাল ৮টায় কাকরাইল মার্কাজ মসজিদের খতিব ও জিম্মাদার মাওলানা জুবায়ের হোসেনের নেতৃত্বে মাশোয়ারা (পরামর্শ) সভা সম্পন্ন হয়। সভার সিদ্ধান্ত মোতাবেক আজ শনিবার থেকে পুরোদমে কাজ চলবে।

এ বিষয়ে মার্কাজ মসজিদের ইস্তেকবাল (বিদেশি অতিথিদের অভ্যর্থনার দায়িত্বে নিয়োজিত) জাহিদ ইকবাল তুষার বলেন, বিশ্ব ইজতেমার আগেই আমাদের সব কাজ সম্পন্ন হবে। স্বেচ্ছাশ্রমে গাজীপুর, ঢাকা ও আশপাশের এলাকা থেকে তাবলীগ জামাতের সাথিরা এসব কাজে অংশ নেবেন। চাইলে অন্যরাও যেতে পারবেন।

তিনি বলেন, এবার হাতে সময় খুবই কম। ইজতেমা ময়দানের বিশাল সামিয়ানা টানানো, রাস্তাঘাট মেরামত ও পয়ঃনিষ্কাশনের কাজ শনিবার থেকে দ্রুত গতিতে চলবে। একইসঙ্গে চলবে ময়দানে খুঁটি পোতা, রাস্তাঘাট মেরামত ও মাঠ সমতল করার কাজ।

এবার আগত মুসল্লিদের নিরাপত্তা ও নাশকতারোধে থাকছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। এরই মধ্যে মাঠে তাবলীগ জমায়েতের উপস্থিতি না থাকলেও শুক্রবার ইজতেমা মাঠে পুলিশি টহল দেখা যায়।

এসি

   


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি